জাতীয় সম্মেলন উপলক্ষে ওয়েবপেজ উদ্বোধন করলো আ. লীগ

ফাইল ছবি

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে একটি ওয়েবপেজ উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ওয়েবপেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের তথ্যসহ আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাণ্ড দেখা যাবে।

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে ওয়েবপেজটি উদ্বোধন করেন।

তথ্যমন্ত্রী বলেন, আজকের আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আওয়ামী লীগকে আধুনিক রূপে গড়ে তুলেছেন। প্রধানমন্ত্রী মানুষকে স্বপ্ন দেখান এবং তা বাস্তবায়ন করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে জাতিকে দুটি স্বপ্ন দেখিয়েছিলেন, তার একটি হলো ডিজিটাল বাংলাদেশ, আরেকটি দিন বদল। এতে বিরোধী দল উপহাস করেছিল। আজ দেশে প্রায় ১০ কোটি মানুষ মোবাইল ফোন ব্যবহার করে। মোবাইল ফোনের মাধ্যমে আত্মীয়-স্বজনসহ বিভিন্ন জনের সাথে কথা বলা হয়, টাকা পাঠানো হয়, ভিডিও কনফারেন্স করা হয়। বাংলাদেশের মানুষ পৃথিবীর যে কোনো দেশের সঙ্গে মুহূর্তের মধ্যে যোগাযোগ করতে পারে। এটি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের অবদান।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ আরো বলেন, শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব এবং সুশাসনে দেশ এখন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ। কবিতায় কুঁড়ে ঘর আছে বাস্তবে নেই। বাংদেশের সাফল্য বিশ্ব নেতাদের নজর কেড়েছে। শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে দেশ এগিয়ে চলেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি অতীতেও আদালতে হট্টগোল করেছে, বোমা হামলা করেছে এখনও করছে। এটি নতুন নয়। আদালতে হট্টগোল আদালত অবমাননার শামিল।

অন্য এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘প্রথমত, আদালতের রায়ের বিরুদ্ধে কর্মসূচি দেয়া মানে আদালতকে অবমাননা করা, আদালতকে অবজ্ঞা করা। কর্মসূচির নামে যদি ভাঙচুর, জনগণের ওপর হামলা, পেট্রলবোমা নিক্ষেপের পথে তারা আবার হাঁটে তাহলে জনগণ কিন্তু আর তাদের সুযোগ দেবে না। জনগণ তাদের কঠোর হস্তে প্রতিহত করবে এবং আওয়ামী লীগ জনগণের পাশে দাঁড়াবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংসদ সদস্য শেখ তন্ময়, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

আজকের বাজার/এমএইচ