জাপার কাউন্সিল ২১শে ডিসেম্বর

২১শে ডিসেম্বর জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। আইইবিতে জায়গা না পাওয়ায় পূর্ব নির্ধারিত তারিখ ৩০শে নভেম্বরে কাউন্সিল করা যাচ্ছে না বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

বুধবার বিকেলে আইইবি মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় সম্মেলন প্রস্ততি কমিটির সাংগঠনিক সভায় একথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টি ছাত্র সমাজকে সংগঠিত করবে, তবে তা লেজুড়বৃত্তি কিংবা লাঠিয়াল বাহিনী তৈরি করার জন্য নয়। এটা হবে একটি আদর্শিক রাজনীতিকে প্রতিষ্ঠা করার জন্য। এ সময় অক্টোবরের মধ্যে জাতীয় ছাত্র সমাজের কাউন্সিল করার নির্দেশ দেন জিএম কাদের।

তিনি আরও বলেন, জাতীয় পার্টি সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এরশাদ সাহেব যখন অসুস্থ ছিলেন, তখন অনেক প্রশ্ন উঠেছে, এরশাদ সাহেব মারা গেলে জাতীয় পার্টি থাকবে কিনা! ভেঙ্গে যাবে কিনা, টুকরা টুকরা হবে যাবে কিনা! অনেকে বলেছিলেন, এরশাদের অবর্তমানে ভেঙ্গে চৌচির হয়ে যাবে। আমি বলেছিলাম হবে না। হয়েছে কি? হয় নি। শক্তি বৃদ্ধি পেয়েছি না কমেছে সেটা প্রমানের দিন সামনে রয়েছে। তখন প্রমাণিত হবে।

কাদের বলেন, রাজনীতি করতে অর্থ লাগে। তবে অর্থের জন্য যে রাজনীতি সেই দুূবৃত্তায়ণের রাজনীতি। এই রাজনীতি করতে চাই না। তবে ছাত্র সমাজের প্রয়োজনে যৌক্তিক খরচ যে টুকু লাগে তাতে সমস্যা হবে না।

সভায় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, মাঝে কিছু সমস্যার কারণে দ্বিধাদ্বন্দ্বে পড়েছিল জাতীয় পার্টি। তবে এখন সেই সংকট কেটে গেছে। যারা ষড়যন্ত্র করেছিলের ব্যর্থ হয়েছেন। জাপা এখন মুক্ত হয়েছে।

আজকের বাজার/এমএইচ