জামিন পেলেন অভিনেত্রী নওশাবা

কাজী নওশাবা আহমেদ, লাইভ ভিডিও, গুজব, Quazi Nawshaba Ahmed, Rtvonline

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে জামিন দিয়েছেন আদালত।
মঙ্গলবার বিকেলে ঢাকার সিএমএম আদালত ১৫-এর বিচারক দেবব্রত বিশ্বাস তাকে জামিন আদেশ দেন।

মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে এই তথ্য নিশ্চিত করে নওশাবার আইনজীবী এএইচ ইমরুল কাওসার। তিনি বলেন- ‘বিকেল সাড়ে ৩টার দিকে আদালতে নওশাবার জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। এখন কিছু ফরমালিটিজ আছে। কাগজপত্রের সব ঝামেলা শেষ করে আশা করছি আজ রাতের মধ্যে নওশাবাকে বাড়িতে নিয়ে আসতে পারবো।’ তিনি আরও জানান, তথ্য-প্রযুক্তি আইনের মামলায় প্রতিবেদন দাখিলের ধার্য তারিখ ১ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন বহাল থাকবে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গত ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। এরপর তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হয়। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় ফেসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীর মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার খবর দিয়েছিলেন নওশাবা; অথচ তখন তিনি ছিলেন উত্তরায় শুটিংয়ে। পরে আরেকটি ভিডিওতে নওশাবা দাবি করেছেন তিনি ভুল তথ্যে বিভ্রান্ত হয়েছিলেন। এর জন্য তিনি দুঃখও প্রকাশ করেছিলেন।