জুন মাসের বেতন পরিশোধ করেছে ৯৮% কারখানা মালিক

দেশের তৈরি পোশাক শিল্পের সঙ্গে জড়িত সব কারখানা শ্রমিকদের মে মাসের বেতন ও উৎসব ভাতা পরিশোধ করা হয়েছে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান। তিনি বলেন, দেশের ৯৮ শতাংশ তৈরি পোশাক কারখানার সব শ্রমিকদের চলতি জুন মাসের বেতন পরিশোধ করা হয়েছে।

আজ ২৪ জুন শনিবার রাজধানীর কারওয়ান বাজারের বিজিএমইএ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি এসব কথা বলেন। ঈদ উপলক্ষে দেশের তৈরি পোশাক শিল্পের সার্বিক পরিস্থিতি তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সিদ্দিকুর রহমান বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সব তৈরি পোশাক কারখানা শ্রমিকদের বেতন, উৎসব বোনাস ও জুন মাসের বেতন পরিশোধ কার্যক্রম তদারকি করেছে বিজিএমইএ। ইতোমধ্যে শতভাগ কারখানার সব শ্রমিকদের মে মাসের বেতন ও উৎসব ভাতা পরিশোধ করা হয়েছে।

তিনি আরও বলেন, ৯৮ শতাংশ কারখানার শ্রমিকদের জুন মাসের অগ্রিম বেতনও পরিশোধ করা হয়েছে। বাকি ২ শতাংশ কারখানার শ্রমিকদের জুন মাসের বেতন আজ শনিবারের মধ্যে পরিশোধ করা হবে।

বিজিএমইএ সভাপতি জানান, সরকারের নির্দেশনা মোতাবেক গতকাল পর্যন্ত ৮৫ শতাংশ কারখানার শ্রমিক ঈদের ছুটি পেয়েছে। বাকি ১৫ শতাংশ কারখানার শ্রমিক আজকের মধ্যে ছুটি পাবে।

আজকের বাজার: এলকে/এলকে ২৪ জুন ২০১৭