জুভেন্টাসের সাথে চুক্তি বৃদ্ধি করলেন বনুচ্চি

জুভেন্টাসের সাথে নতুন করে আরো এক বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি। নতুন চুক্তি অনুযায়ী ২০২৪ সাল পর্যন্ত ইতালিয়ান জায়ান্টদের হয়েই খেলবেন এই ডিফেন্ডার। জুভেন্টাস ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
৩২ বছর বয়সী এই সেন্টার-ব্যাক এ পর্যন্ত জুভেন্টাসের হয়ে ৩৭৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। প্রতিদ্বন্দ্বী এসি মিলানের হয়ে এক মৌসুম ধারে খেলার পর ২০১৮ সালের আগস্টে আবারো তুরিনে ফিরে এসেছিলেন বনুচ্চি।

এবারের মৌসুমে জুভেন্টাসের হয়ে প্রতিটি ম্যাচে পুরো ৯০ মিনিটই খেলেছেন তিনি। ইন্টার মিলানের থেকে এক পয়েন্ট এগিয়ে সিরি-এ’ টেবিলের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্লাবের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘২০১০/১১ সালে জুভেন্টাসে আসার পর থেকে বনুচ্চির থেকে বেশী ম্যাচ এ পর্যন্ত ক্লাবের হয়ে কেউ খেলেনি। সে এমন একজন খেলোয়াড় যাকে থামানো খুব কঠিন। একমাত্র ডিফেন্ডার হিসেবে বনুচ্চি শেষ সাতটি সিরি-এ ম্যাচে অন্তত একটি গোল করেছেন। জুভেন্টাসের জার্সি গায়ে তিনি ১৭টি গোল করেছেন।’

২০১০ সালে বারি থেকে জুভেন্টাসে যোগ দেবার পর বনুচ্চি সাতটি লিগ শিরোপা সহ সর্বমোট ১৪টি শিরোপা জয় করেছেন। এবারের মৌসুমে গিওর্গিও চিয়েলিনি ইনজুরিতে থাকায় দলীয় অধিনায়কের দায়িত্ব পালন করছেন এই ইতালিয়ান।

আজকের বাজার/লুৎফর রহমান