জেসিআই’র ‘নব উল্লাসে’ মুক্তিযোদ্ধারা

বীর মুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য সূরক্ষায় আয়োজিত হলো হেলথ ক্যাম্প ‘নব উল্লাস’।জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল এর জেসিআই ঢাকা এন্ট্রাপ্রেনার্স চ্যাপ্টার বিশ্বস্বাস্থ্য দিবস উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার সকাল ১১ টায় মোহাম্মদপুরের মুক্তিযোদ্ধা টাওয়ারে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেসিআই বাংলাদেশ এর প্রেসিডেন্ট ফায়াজ আতিকুল ইসলাম।এসময় দাঁতের সুরক্ষায় যদ্ধকালীন সেকশন কমান্ডারসহ প্রায় ৭০ জন মুক্তিযোদ্ধা পরিবারকে ৮ জন চিকিৎসক এই স্বাস্থ্য সেবা প্রদান করেন ।

জেসিআই ঢাকা এন্ট্রাপ্রেনার্স চ্যাপ্টার এর প্রেসিডেন্ট নওশাদ চৌধুরী বলেন, যাদের অবদানে আজ আমরা বাংলাদেশ পেয়েছি তাদের জন্য আমরা তেমন কিছুই করতে পারিনি। বয়সের কারনেই আর কয়েক বছর পর হয়তো জাতির এই সূর্য্য সন্তানদেরকে আমরা কাছ থেকে দেখতে পাবোনা। তাই তাদের জন্য সামান্য হলেও জেসিআই ঢাকা এন্ট্রাপ্রেনার্স চ্যাপ্টার এই আয়োজন করেছে।মুক্তিযোদ্ধাদের কাছে আমরা কৃতজ্ঞ। তাদের মুখ থেকে মুক্তিযুদ্বের গল্প শুনে বুঝতে পেরেছি তারা এই দেশকে স্বাধীন করার জন্য অনেক কষ্ট করেছেন তাই তাদের সম্মানে আমাদের এই প্রোগ্রাম চলমান থাকবে, প্রতি মাসে এই হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হবে।
এই সময় নওশাদ চৌধুরী আরও বলেন, আমরা মুক্তিযোদ্ধাদের জন্য ফান্ড গঠন করবো।অনেক যোদ্ধাহত    মুক্তিযোদ্ধা রয়েছেন যারা এখন কষ্টে জীবন যাপন করছেন। আমরা তাদের পাশে দাঁড়াতে চাই। প্রতিটা কোম্পানির সিএসআর ফান্ড রয়েছে, সেখান থেকে সামান্য একটা অংশও যদি সংগ্রহ করা যায় তাহলে বেঁচে থাকা কোণ  মুক্তিযোদ্ধাদের আর মানবিক জীবন যাপন করতে হবেনা।

তিনি আরও বলেন, জেসিআই বিশ্বের ১৪০ টি দেশে বর্তমানে অলাভজনক ভাবে কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশেও ১৪ টি চ্যাপ্টারে এই কার্যক্রম পরিচালনা করছে জেসিআই । ১৮ বছর থেকে ৪০ বছর বয়সের যে কেউ এই নেটওয়ার্কে যুক্ত হতে পারবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেসিআই ঢাকা এন্ট্রাপ্রেনার্স চ্যাপ্টারের সেক্রেটারি জেনারেল সানজিদা মিশু। জেসিআই ঢাকা এন্ট্রাপ্রেনার্স চ্যাপ্টারের ভাইস প্রেসিডেন্ট শেখ কুদরত ই-ইবতিহাজ (জয়), মেহেদি হোসেন। এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট রিফাত বিন আলম। ডিরেক্টর রাকিন এস কবির, ফাইজুর রহমান লিজন, আশ্রাফুল হক।
এসময় মুক্তিযোদ্ধাদের মাঝে চিকিৎসার সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল টেকনো ড্রাগস লিমিটেড।
আরজেড/  জাকির