জয়পুরহাটে আশ্রয়ণ প্রকল্পে ঠাঁই পেয়েছে ৩৬৭ পরিবার

জয়পুরহাটে আশ্রয়ণ প্রকল্পের ১০টি আশ্রয়ন-২ প্রকল্পে ৩৬৭ পরিবার মাথা গোজার ঠাঁই পেয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় জানায়, বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার ও প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগের একটি হচ্ছে আশ্রয়ন প্রকল্প। গৃহহীন পরিবারগুলোর জন্য একটি বাড়ি নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।

জয়পুরহাট জেলায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী বাস্তবায়িত ১০টি আশ্রয়ণ প্রকল্প রয়েছে। এরমধ্যে জয়পুরহাট সদর উপজেলায় রয়েছে ৪টি আশ্রয়ন প্রকল্প । এগুলো হচ্ছেÑ ব্যানার পুকুর আশ্রয়ণ প্রকল্প, এখানে রয়েছে ৫০ পরিবার। তাঁতীপুকুর আশ্রয়ন প্রকল্প, এখানে রয়েছে ৩০ পরিবার। পাঠক বিল আশ্রয়ন প্রকল্প, এখানে রয়েছে ৩০ পরিবার ও ফরিদপুর আশ্রয়ণ প্রকল্প, এখানে রয়েছে ৬ পরিবার।

পাঁচবিবি উপজেলায় রয়েছে ৩টি আশ্রয়ন প্রকল্প। এগুলো হচ্ছে মহারানী আশ্রয়ণ প্রকল্প, এখানে রয়েছে ২০ পরিবার। আটুল আশ্রয়ণ প্রকল্প, এখানে রয়েছে ১৭ পরিবার ও জীবনপুর আশ্রয়ন প্রকল্প এখানে রয়েছে ৩০ পরিবার।

আক্কেলপুর উপজেলায় আশ্রয়ণ প্রকল্প রয়েছে দুটি। এগুলো হচ্ছে- হাস্তাবসন্তপুর আশ্রয়ণ প্রকল্প, এখানে রয়েছে ৯০ পরিবার ও বাড়ইল নয়াপুকুর পাড় আশ্রয়ন প্রকল্প, এখানে রয়েছে ৮০ পরিবার।

মাথা গোজার ঠাঁই পেয়ে খুশি বলে জানালেন, ব্যানার পুকুর আশ্রয়ন প্রকল্পের নিবাসী সামছুন্নাহার বেগম ও মাহমুদা সহ অনেকেই।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, বর্তমান সরকারের মহৎ উদ্যোগের একটি হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। গৃহহীন কেউ থাকবে না, সরকারের এই ঘোষণা বাস্তবায়নে আমরা কাজ করছি।

আরজেড/