টসে হেরে ব্যাটিংয়ে ঢাকা

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি ঢাকা প্লাটুন ও রাজশাহী রয়্যালস। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন রাজশাহীর অধিনায়ক আান্দ্রে রাসেল। ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়।

কাগজে কলমে বেশ শক্তিশালী দল গড়েছে ঢাকা প্লাটুন। দলে আছেন মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শহিদ আফ্রিদি ও থিসারা পেরেরাদের মতো খেলোয়াড়। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ভালো সামর্থ্য আছে দলটির।

মাঠে নিজেদের সেরাটা দিতে পুরো দল মুখিয়ে আছে বলে জানিয়েছেন ঢাকা প্লাটুনের ওপেনার আনামুল হক বিজয়। তিনি বলেন, ‘আমরা সবাই এক সঙ্গে অনেকদিন ধরে খেলেছি। শেষ যে দলে খেলেছি সেই দলের অনেক দেশি-বিদেশি খেলোয়াড় এখানে আছে। এজন্য আমাদের মধ্যে বোঝাপড়াটা খুবই ভালো। কোচও আগের বছর যিনি ছিলেন তিনিই আছেন। সেই জন্য আমাদের বন্ডিংটা খুব ভালো। আমরা নিজেদের সেরা খেলাটা দেয়ার চেষ্টা করছি এবং সবাই সেটা নিয়েই আলোচনা করছি। যে যার জায়গা থেকে ভূমিকা পালন করতে চেষ্টা করছি। আমার কাছে মনে হয়, এই বিষয়টা আমাদের জন্য অনেক বড় একটা সুবিধা।’

জাতীয় দলের দুই সিনিয়র খেলোয়াড় মাশরাফী ও তামিম আছেন ঢাকার ডেরায়।

ঢাকা প্লাটুনের মতই জয় দিয়ে এবারের আসর শুরুর ব্যাপারে আশাবাদী রাজশাহী রয়্যালস। দলের লক্ষ্যের ব্যাপারে কথা বলেছেন সদ্যই সাউথ এশিয়ান গেমস থেকে স্বর্ণ জয় করে দেশে ফেরা আফিফ হোসেন। তিনি বলেন, ‘টুর্নামেন্টে মোমেন্টাম একটি গুরুত্বপূর্ণ ব্যাপার। শুরুটা ভালো করতে পারলে টুর্নামেন্ট সব কিছুই ভালো যায় সব দলের জন্য। আশা করছি শুরুটা ভালো করতে পারবো। আমাদের দল ভালো, কম্বিনেশন ভালো। সবাই একসঙ্গে পারফর্ম করে ভালো কিছু করতে চাই।’

এবারের বিশেষ আসরে রাজশাহী রয়্যালসকে নেতৃত্ব দেবেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

ঢাকা প্লাটুন দল: মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, মেহেদি হাসান, আরিফুল হক, মোমিনুল হক, শুভাগত হোম, রকিবুল হাসান, জাকের আলি অনিক, থিসারা পেরেরা, লরি ইভান্স, ওয়াহাব রিয়াজ, আসিফ আলি, লুইস রিস, শাহিদ আফ্রিদি।

রাজশাহী রয়্যালস দল: লিটন দাস, আফিফ হোসেন, আবু জায়েদ চৌধুরী, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, অলক কাপালী, কামরুল ইসলাম রাব্বি, ইরফান শুক্কুর, মিনহাজুল আবেদীন আফ্রিদি, নাহিদুল ইসলাম, রবি বোপারা, হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ইরফান।

আজকের বাজার/আরিফ