টাইব্রেকারে হেরে গেলো বাংলাদেশের মেয়েরা

টাইব্রেকারে বাংলাদেশকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫নারী চ্যাম্পিয়নশীপের শিরোপা অক্ষুন্ন রাখল ভারত। আজ ভুটানের রাজধানী থিম্পুর চংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে বাংলাদেশকে ৫-৩ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ময়দানী লড়াইয়ে শক্তিশালী ভারতের সঙ্গে সামান তালে লাড়াই করে গেছে লাল সবুজের মেয়েরা। এ সময় চ্যাম্পিয়নদের চেয়ে আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশ। কিন্তু দুর্ভাগ্যের কারণে গোল করতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশের কিশোরীরা।

আক্রমনে পিছিয়ে ছিলনা ভারতও। তবে তাদের অধিকাংশই ছিল প্রতিআক্রমণ থেকে। কিন্তু বাংলাদেশের গোলরক্ষকের দৃঢ়তায় সফল হতে পারেনি তারাও।

শেষ পর্যন্ত টাইব্রেকারে বর্তমান চ্যাম্পিয়নদের কাছে হার মানে বাংলাদেশ। এ সময় নির্ধারিত ৫টি শটের মধ্যে ভারতীয় নারীরা সবক’টি গোল আদায় করেত পারলেও শুরুর শটে গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশ। ফলে শিরোপা নিয়ে দেশে ফেরা হল না বাংলাদেশের কিশোরীদের। কিন্তু তাদের অসাধারণ দক্ষতায় মুগ্ধ দেশের অগণিত ফুটবল অনুরাগী।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫স্কোয়াড: রূপনা চাকমা, ইয়াসমিন আক্তার, উন্নতি খাতুন, নাসরিন আক্তার, সামসুন্নাহার জুনিয়র, সোহাগি কিসকু, রোজিনা আক্তার, কোহাতি কিসকু, শাহেদা আক্তার, রেহেনা আক্তার, নওসুন জাহান, আবেদা আক্তার, আফ্রিদা খন্দকার, মাহফুজা খাতুন, মেহেনুর আক্তার, নুসরাত জাহান, ইতি খাতুন, জয়নব বিবি, সুমি খাতুন, সুরমা জান্নাত, পুর্নিমা রাণী, রুমি আক্তার ও স্বপ্না রাণী।

আজকের বাজার/লুৎফর রহমান