টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সামছু ওরফে বার্মায়া সামছু নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন তিন পুলিশ সদস্য। তারা হলেন- এএসআই রাসেল, মো. ফয়েজ ও মো. আমির।

সোমবার ভোরে টেকনাফ হ্নীলা ইউয়নের লেদা এলাকায় সামছুকে নিয়ে ইয়াবা উদ্ধারে গেলে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নিহত সামছু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ ইয়াবা ব্যবসায়ীর তালিকাভুক্ত এবং তার বাড়ি হ্নীলা পশ্চিম সিকদা পাড়ায়। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ ১০টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গতকাল রবিবার সামছুকে আটক করা হয়। এরপর তাকে জিজ্ঞাসাবাদে জানা যায় তার কাছে ইয়াবা সংরক্ষিত আছে। পরে রাতে তাকে নিয়ে পুলিশের একটি দল টেকনাফের লেদা চেকপোস্টে ইয়াবা উদ্ধারে গেলে সামছুর দলের লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি করে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও ৪০ রাউন্ড গুলি ছোড়ে। পরে তারা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সামছুকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বলেন, ইয়াবা অভিযানে গোলাগুলিতে এক শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, দুইটি আগ্নেয়াস্ত্র এবং গুলির খোসা উদ্ধার করা হয়েছে। লাশ কক্সবাজার মর্গে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

আজকের বাজার/এমএইচ