টেকনাফে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। বৃহস্পতিবার(১২ সেপ্টেম্বর)উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোরা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- মায়ানমারের আকিয়াব জেলার মংডু উপজেলার বুসিদং ইউনিয়নের হাসুরতা গ্রামের বাসিন্দা ও বর্তমানে টেকনাফ উপজেলার নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের জমির আহমদের ছেলে মো. আব্দুল করিম (২৪) ও মায়ানমারের একই ইউনিয়নের পুইমালী গ্রামের বাসিন্দা এবং একই ক্যাম্পের সৈয়দ হোসেনের ছেলে নেছার আহমদ (২৭) ওরফে নেছার ডাকাত।

পুলিশ জানিয়েছে, নিহত দুজনই যুবলীগ নেতা ওমর ফারুক হত্যা মামলার আসামি। ঘটনাস্থল থেকে ২টি এলজি, ৭ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ ও ৯ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

টেকনাফ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, হ্নীলা ইউনিয়নের জাদিমোরা পাহাড়ের উপরে ওমর ফারুক হত্যার আসামিরা অবস্থান করছে-এমন সংবাদের ভিত্তিতে রাত ১২টার দিকে সেখানে আভিযানে যায় থানা পুলিশের একটি টিম। সে সময় একদল অস্ত্রধারী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালালে পালিয়ে যায় তারা। পরে ঘটনাস্থল থেকে ২ যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।রোহিঙ্গা মাঝিদের সহায়তায় নিহতদের পরিচয় সনাক্ত করা হয়।

এ ঘটনায় এএসআই কাজী সাইফ উদ্দিন (৩৫), কনষ্টেবল নাবিল (৩০) ও রবিউল ইসলাম (৩৩) আহত হন বলেও জানান তিনি।

আজকের বাজার/এমএইচ