যশোদা জীবন দেবনাথের পিএইচডি ডিগ্রী লাভ

ব্যাংকিং-ফিন্যান্স এ পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন টেকনো মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক যশোদা জীবন দেবনাথ,সিআইপি। ‘ডক্টর অব ফিলোসফি উইথ মেজর ইন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং’ গবেষণায় এ ডিগ্রী লাভ করেন তিনি। আমেরিকার ক্যালিফোর্নিয়ায় আবস্থিত আমেরিকান ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি’র ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ থেকে সফল ব্যবসায়ী যশোদা জীবন দেবনাথ এ পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

ব্যাংকিং খাতের অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেল ডিজিটাইজেশন করার লক্ষ্যে গড়ে তুলেছেন প্রযুক্তি প্রতিষ্ঠান ‌‍‍টেকনো মিডিয়া লিমিটেড,মানি প্লান্ট লিংক প্রাইভেট লিমিটেড,প্রোটেকশন অন প্রাইভেট লিমিটেডসহ একাধিক প্রতিষ্ঠান। তিনি দীর্ঘ সময় ধরে দেশের আর্থিক খাতকে আধুনিকায়নে কাজ করে যাচ্ছেন। একই সাথে গ্রামের মানুষকে কিভাবে ২৪ ঘন্টা ব্যাংকিং সেবার আওতায় অানা যায়, সে নিয়েও কাজ করছেন।

ব্যাংকিং সেক্টর ডিজিটাইজেশন বাংলাদেশে একটি বড় চ্যালেঞ্জ। আর এ চ্যালেঞ্জে নিজের সবটুকু সামর্থ্য নিয়ে কাজ করে যাচ্ছেন, ফরিদপুরের কৃতি সন্তান যশোদা জীবন দেবনাথ। তিনি মনে করেন এ গবেষণা এবং ডিগ্রী অর্জন, দেশের ব্যাংকিং খাতের ডিজিটাল ব্যবস্থাপনা ও সেবায় আধুনিকায়নে আরো কাজ করতে অনুপ্রেরণা যোগাবে।

আজকের বাজার:জাকির/এলকে ১৯ অক্টোবর ২০১৭