ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার মিনাপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএ ‘র গুলিতে আজ আরও এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

এরআগে গত শুক্রবার ভোরে জেলার রানীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তে বিএসএফের গুলিতে রাণীশংকৈল উপজেলার শাহানাবাদ গ্রামের বাদশা মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম রাজু (২১) নিহত হন।

মঙ্গলবার নিহত হওয়া ওই ব্যক্তির নাম জেনারুল (১৮)। তিনি হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়নের তালডাঙ্গী গ্রামের আব্দুল তোয়াফের ছেলে।

এলাকাবাসীর বরাতে পুলিশ জানায়, ভোর ৪টায় জেনারুলসহ কয়েকজন বাংলাদেশি গরু ব্যবসায়ী হরিপুর উপজেলার মিনাপুর সীমান্তের ৩৫৪/১ এস নম্বর সীমান্ত পিলারের পাশ দিয়ে ভারতের সীমান্তে ও কাটাতারের বেড়া অতিক্রম করে। এসময় ভারতের পূর্ব দিনাজপুর জেলার মালদখণ্ড ক্যাম্পের টহলরত বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে জেনারুল ঘটনাস্থলেই নিহত হন।

বিজিবির ৪২ ব্যাটালিয়নের কারিগাঁও কোম্পানি কমান্ডার এনামুল হক যুবক নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আইনি প্রক্রিয়া শেষে লাশ বিজিবির কাছে হস্তান্তর করা হবে বলে বিএসএফ বিজিবিকে জানিয়েছে।

হরিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিরুজ্জামান বলেন, জেনারুলের লাশ ফেরত পেলেই লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিজিবির ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মো. মাসুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনি সংবাদটি পেয়েছেন।

আজকের বাজার/এমএইচ