ডিএসইতে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৪৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬টির, দর কমেছে ১৫০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫২১ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯১ কোটি ৪৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৩০ কোটি ২০ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৭ পয়েন্ট বেড়েদাঁড়িয়েছে ১৪ হাজার ৪৫৯ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৪৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। আজ সিএসইতে ২৫ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।