ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আরও ১৫৭২ জন হাসপাতালে ভর্তি

সারা দেশে ছড়িয়ে পড়া এডিস মশাবাহী ডেঙ্গু রোগের শিকার হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১৫৭২ জন ভর্তি হয়েছেন।

এর আগে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ভর্তি রোগীর সংখ্যা ছিল ১৬১৫ জন। আর শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত এ সংখ্যা ছিল ১৭০৬।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫০ জন। আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৮২২ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৬৪৭০ জন। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৪১৩ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৩০৫৭ জন।

চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত (১৯ আগস্ট) ডেঙ্গুতে আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৫৬ হাজার ৩৬৯ জন। হাসপাতালে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৪৯ হাজার ৮৫৯ জন।

সরকারি হিসাব অনুযায়ী এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪০ জন মৃত্যুবরণ করেছেন। তবে বেসরকারি হিসাব অনুযায়ী এ সংখ্যা আরও অনেক বেশি।

আজকের বাজার/এমএইচ