ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৫৯,৫৯২

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম বৃহস্পতিবার জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে ২২ আগস্ট পর্যন্ত সারাদেশে এডিস মশাবাহী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৫৯ হাজার ৫৯২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যার মধ্যে ৫৩ হাজার ৩৯৮ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।

এদিকে গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন করে ১৫৯৭ জন ভর্তি হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত এ সংখ্যা ছিল ১৬২৬ জন। সে হিসাবে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ক্রমেই কমছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬১ জন। আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৮৩৬ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ৬১৪৭। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৩৩২ জন। অন্যান্য বিভাগে মোট ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ২৮১৫ জন।

সরকারি হিসাব অনুযায়ী এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৭ জন মারা গেছেন। তবে বেসরকারি হিসাব অনুযায়ী এ সংখ্যা আরও অনেক বেশি। তথ্যসূত্র-ইউএনবি

আজকের বাজার/এমএইচ