ডেঙ্গু মোকাবিলায় সরকারকে ব্যর্থ বললেন জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, বর্তমান ক্ষমতাসীন সরকার মশাবাহিত ডেঙ্গু রোগ মোকাবিলায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, ‘আমি দেখি ঢাকার মানুষ আতঙ্কিত। মশা দেখলেই ভয় পাচ্ছে। কারণ ডেঙ্গু হলে মানুষ মারা যাচ্ছে। এই আতঙ্কিত মানুষকে রক্ষা করার দায়িত্ব সরকারের। এই মহামারি অবস্থা ঠেকাতে সরকার পুরোপুরি ব্যর্থ।’

শনিবার কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী কলেজ মাঠে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে শুক্রবার এক হাজার ৬৮৭ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে শুধু রাজধানী ঢাকায় ৯৯৬ জন ভর্তি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

রংপুর বিভাগের বিভিন্ন হাসপাতালে অন্তত ৩৮জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে।

সরকারি তথ্যমতে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ২১ হাজার ২৩৫ জন হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে গত ২ জুলাই থেকে এ পর্যন্ত ১৮ হাজার ৮৪২জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ও ১৪ হাজার ৬৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক সেনাশাসক এইচএম এরশাদের মৃত্যুর পর দলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়া তার ছোট ভাই জিএম কাদের বলেন, জাতীয় পার্টির মধ্যে প্রতিযোগিতা আছে, তবে কোনো দ্বন্দ্ব নেই।

এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক এমপি মোস্তাফিজুর রহমান মোস্তাক, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, সাবেক রাষ্ট্রদূত মেজর (অব.) আসাফু উদ দৌলা প্রমুখ।

আজকের বাজার/এমএইচ