ঢাকা মহানগর বিএনপির দক্ষিণে সোহেল উত্তরে কাইয়ূম সভাপতি

আজকের বাজার প্রতিবেদক:বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি নির্বাচিত হয়েছেন হাবীব উন নবী খান সোহেল ও সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার। উত্তরের সভাপতি করা হয়েছে আবদুল কাইয়ূম ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান।

মঙ্গলবার রাতে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও নরওয়ের রাষ্ট্রদূতের সাক্ষাতের পর দলের কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মো. শাজাহান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, মহানগর কমিটিতে পদ প্রত্যাশী সালাহ উদ্দিন এবং হাবিব উন নবী খান সোহেল বৈঠকে উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর বিএনিপর কমিটি নিয়ে জল্পনা-কল্পনার অবসান হলো এই চারজনের নাম ঘোষনার মধ্যদিয়ে। দীর্ঘ দিন ধরেই মহানগর বিএনপির কমিটি নিয়ে নেতাকর্মীরা ছিলেন অপেক্ষায়,কারা পাচ্ছেন ঢাকা মহানগরের দায়িত্ব। দৌড় ঝাপেও এগিয়ে ছিল, অনেকই।

এর আগে বেশ ক’বার কমিটি চূড়ান্ত করতে বৈঠকে বসেছিলেন বিএনপি চেয়ারর্পাসন। কিন্তু কোনো সিদ্ধান্তে আসতে পারেননি তিনি। বেশ’ক দিন ধরে, শোনা যাচ্ছিল কমিটি চূড়ান্ত হচেছ। পহেলা বৈশাখের আগেই কমিটি ঘোষণার গুঞ্জনও ছিলো। কিন্তু তা হয়নি। যোগ্য নের্তৃত্ব খুঁজে পেতে দেরি হওয়া, কমিটি নির্বাচনে বিলম্ব হয়েছে বলে ধারণা বিএনপির একটি সূত্রের। শিগগিরই কমিটির বাদ-বাকী সদস্যদের নাম ঘোষনা করা হবে বলে জানায় বিএনপি।

আজকের বাজার:এসআর/এলকে/১৯-০৪-২০১৭