ঢাকা হবে নারী বান্ধব শহর: আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আগামীতে ঢাকা শহরকে একটি নারী বান্ধব শহর হিসেবে গড়ে তোলা হবে।

তিনি বলেন, নারীরা যেন অবাধ ও নির্বিঘ্নে চলাচল করতে পারে তার সুব্যবস্থা করা হবে। এর জন্য আমি কাজ করবো। এই শহরকে নারী বান্ধব নগরে পরিণত করার লক্ষ্যে সবাইকে সাথে কাজ করতে হবে।

আতিকুল ইসলাম আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণকারীকে অনতিবিলম্বে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবিতে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের সামনে আয়োজিত এক মানববন্ধনে অংশ নিয়ে এসব কথা বলেন। তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ এই মানববন্ধনের আয়োজন করে।

সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে কলেজের অধ্যক্ষ আশরাফ হোসেন, উপাধ্যক্ষ আবিদা সুলতানা, ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জয়দেব নন্দী, কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মানিক হোসেনসহ কলেজের সাধারণ শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, ঢাকা শহরে যেখানে অন্ধকার আছে সেখানে আলোর ব্যবস্থা করা হবে। বিষয়টি আমার নির্বাচনী ইশতেহারে থাকবে এবং এটি বাস্তবায়নও করবো।

শিক্ষার্থীদের মানববন্ধনে অংশ নিয়ে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িত মানুষ রূপী পশুর দৃষ্টান্তমমূলক শাস্তি দাবি জানান।

আতিকুল ইসলাম বলেন, এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির কোনো বিকল্প নেই। নুসরাত হত্যায় যেভাবে দ্রুত বিচার হয়েছে তেমনি এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচার করা হবে বলে আমরা আশা করি।

আজকের বাজার/লুৎফর রহমান