ঢাবিতে জাতিসংঘ ঘোষিত বিশ্ব বাই সাইকেল দিবস পালিত

জাতিসংঘ কতৃর্ক ৭২তম নিয়মিত অধিবেশনে এই সিদ্ধান্ত গৃহিত হয় যে, “৩ জুন বিশ্ব বাই সাইকেল দিবস”। এটি বিশ্বের সাইক্লিষ্টদের জন্য সুখবর।

বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদের সভাপতি এক বিবৃতিতে জাতিসংঘের ৭২ তম অধিবেশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, ২০১০ সাল থেকে “বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদ” বাংলাদেশী একমাত্র সংগঠন যারা সাইক্লিষ্টদের অধিকার সুরক্ষায় বাই সাইকেল দিবস, বিশ্ব সাইক্লিং দিবস, সাইকেল লেন দিবসটি ধারাবাহিকভাবে প্রতি বছর দাবি ও পালন করে আসছে। আজকের এই সাফল্যের সাথে আমরা আরও দুটি দিবস বাস্তবায়নের দাবি জানাই জাতিসংঘ কতৃর্ক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের সভপতি আমিনুল ইসলাম টুববুস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মোঃআখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিদ্যালয় ক্যাম্পাস পত্রিকা, প্রধান সম্পাদক, ড.এম. হেল্লাল ব্যাবস্থাপক ব্রেন্ড লাইফ এন্ড হসপিতাল, ফকরুল হোসেন, ওরিয়েন্ট ফুড কোম্পানির কর্ণধার মাহবুবু জ্জামান, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভাস্কর শিল্পী মৃণাল হক, এজাজ মাহমুদ রনি, সন্ময়ক ঢাকা রাউন্ড টেবিল, মহাম্মাদ মুসা, আহবায়ক, ঈদ উৎসব পরিষদ, মঞ্জুরুল আলম টিপু, চেয়ারম্যান স্বপ্নিল, বাংলাদেশ পরিবেশ বাঁচাও মহানগরের আহ্বায়ক সোহাগ মহাজন, পরিষদেন সাধারণ সম্পাদক, আরিফ আহম্মেদ, বিশিষ্ট চলচ্চিত্রকার শহিদুজ্জান বাদল, অনুষ্ঠান সমন্ময়ক, আফ্রিদীসহ দেশের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।