তামিমের ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ১৩৫

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে এই ম্যাচ জিততেই হবে মাহমুদউল্লাহর দলকে। বাঁচা-মরার ম্যাচে মামুলি সংগ্রহ পেয়েছে টাইগাররা। তামিম ইকবাল ফিফটি করলেও অন্যদের ব্যর্থতায় নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রান করেছে বাংলাদেশ।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টাইগারদের ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বেলা ৩টায়। ব্যাট হাতে ইনিংস উদ্বোধন করতে নামেন টাইগার ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ নাঈম। প্রথম ওভারে বল হাতে মাত্র ৪ রান দেন ইমাদ ওয়াসিম। পরের ওভারে শাহিন আফ্রিদির করা দ্বিতীয় বলে মোহাম্মদ রিজওয়ানের হাতে ধরে পড়েন নাঈম (০)।

এ ম্যাচে একাদশে আসা মাহেদি হাসান ব্যাট হাতে নিজেকে প্রমাণ করতে পারেননি। মোহাম্মদ হাসনাইনের বলে রিজওয়ানের দ্বিতীয় ক্যাচে পরিণত হওয়ার আগে ১২ বলে ৯ রান করেন তিনি। লিটন দাস ধীরস্থির শুরুর আশা দেখালেও শাদাব খানের লেগ বিফোরের ফাঁদে পড়ে ৮ রানের বেশি করতে পারেননি।

আফিফকে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন তামিম। ২০ বলে ২১ রান করে ফেরেন আফিফ। এরপরই তামিম তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের সপ্তম অর্ধশতক।

ফিফটি পূরণের পথে ৪৪ বল খেলেন তামিম। এসময় চারটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি মারেন তিনি। তার সঙ্গে ক্রিজে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আজকের বাজার/আরিফ