তুচ্ছ ঘটনাকে ইস্যু বানাতে চাইছে ঐক্যফ্রন্ট: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ঐক্যফ্রন্ট ভিন্ন জনসভা করছে। তবে, তারা আন্দোলন গড়ে তোলার মতো কোন ইস্যু পাচ্ছে না। এ জন্য অত্যন্ত তুচ্ছ বিভিন্ন ঘটনাকেই তারা ইস্যু বানাতে চাইছে।

রোববার রাজধানীর তথ্য ভবনে দিনব্যাপী কর্মশালার উদ্বোধনের পর তিনি সাংবাদিকদের একথা বলেন।

এমসিডি’র মহাপরিচালক মো. জাকির হোসেনের সভাপতিত্বে তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান ও তথ্য সচিব আব্দুল মালেক বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অধিবেশনে বক্তব্য রাখেন।

গণ-যোগাযোগ বিভাগ (এমসিডি) বার্ষিক উদ্ভাবনী কর্ম পরিকল্পনার আওতায় জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার উপায় উদ্ভাবনের লক্ষে জেলা তথ্য কর্মকর্তাদের জন্য কর্মশালাটির আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, গণতন্ত্র জোরদার করার জন্য আমরা শক্তিশালী বিরোধী দল চাই। আমরা চাই, শক্তিশালী বিরোধী দল পার্লামেন্টে আমাদের কাজের গঠনমূলক সমালোচনা করার পাশাপাশি রাজপথেও সক্রিয় থাকুক।

এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দেশবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পরপর তিন মেয়াদে নির্বাচিত করেছে। কিন্তু বিএনপি দাবি করছে যে সরকারের রাষ্ট্র পরিচালনা করার কোন নৈতিক অধিকার নাই। এটা নতুন না। আমরা বিগত ১১ বছরে ধরে একই কথা শুনে আসছি।

ক্যাসিনোর বিরুদ্ধে সাম্প্রতিক অভিযান সম্পর্কে হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র থেকে সব অনিয়ম ও দুর্নীতি নির্মূলের পদক্ষেপ নিয়েছেন। পর্যায়ক্রমে সকল দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আত্মকেন্দ্রিক না হতে সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, মানুষের মঝে দেশপ্রেম ও মূল্যবোধের পাশাপাশি তাদের সুপ্ত মেধা বিকাশের মাধ্যমে উন্নত জাতি গড়তে হবে।

তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। এজন্য আমরা দেশব্যাপী অবকাঠামো উন্নয়ন করছি। কিন্তু আমরা এমন একটি জাতি চাই যেখানে দেশপ্রেম ও মূল্যবোধের প্রাধান্য থাকবে।

আজকের বাজার/এমএইচ