তুরস্ক বস্ত্র ও পাটখাতে আরো বেশি পরিমাণে বিনিয়োগে আগ্রহী : পাটমন্ত্রী

দেশের বস্ত্র ও পাট খাতের ব্যবসা-বানিজ্যে তুরস্ক আরো অধিক পরিমাণে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি।
তিনি আজ সচিবালয়ের নিজ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরানের সঙ্গে এক সৌজন্য সাক্ষাত শেষে এ কথা জানান।
গোলাম দস্তগীর গাজী বলেন, বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয় এবং এই পাট থেকে এখন উচ্চমানের ও আকর্ষনীয় বহুমুখী পাটপণ্য উৎপাদিত হচ্ছে।
তিনি বলেন, উৎপাদিত এই সকল বহুমুখী পাটজাত পণ্য বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানী করা হয়। আর তুরস্ক রপ্তানী করা দেশের তালিকায় অন্যতম স্থানে রয়েছে।
মন্ত্রী বলেন, বাংলাদেশ ভবিষ্যতে আরো বেশি পরিমাণে বহুমুখী পাটজাত পণ্য তুরস্কে রপ্তানী করতে চায়।
তুরস্ককে বাংলাদেশের অন্যতম বন্ধুপ্রতীম দেশ হিসেবে উল্লেখ করে বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে সে দেশটি আরো বেশি পরিমাণে বিনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এসময় মুস্তফা ওসমান তুরান বলেন, বাংলাদেশ তুরস্কের অন্যতম বন্ধুপ্রতীম দেশ। আর সেজন্যই তারা বাংলাদেশের বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে অধিক পরিমাণে বিনিয়োগ করতে আগ্রহী।
সাক্ষাতকালে তারা বন্ধুপ্রতীম দ’দেশের মধ্যে সৌর্হাদ্যপূর্ণ সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি সহ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
এ সময় বস্ত্র সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।