দক্ষিণ কোরিয়ার উপকূলীয় বনে আগুন, নিহত ২

In this Thursday, April 4, 2019 photo, a house burns in Goseong, South Korea. A few people died and thousands were evacuated after strong winds fanned a large fire Friday burning in a mountainous South Korean province that hosted the 2018 Pyeongchang Winter Olympics, officials said. (Yang Ji-ung/Yonhap via AP)

দক্ষিণ কোরিয়ার পাহাড়ি অঞ্চলে বনে আগুন লেগে দুজন নিহত হয়েছেন। সেই সাথে ১২০টি বাড়ি ধ্বংস হয়েছে এবং কয়েক হাজার মানুষ এলাকা ছেড়েছেন বলে কর্তৃপক্ষ শুক্রবার জানিয়েছে।

বৃহস্পতিবার রাতে সিউলের ২১০ কিলোমিটার উত্তর-পূর্বে গেংওন প্রদেশের গোসিয়ং শহরে একটি রিসোর্টারের কাছে ট্রান্সফরমারের অগ্নিস্ফুলিঙ্গ থেকে আগুন লেগে পরে তা পার্শ্ববর্তী বনে ছড়িয়ে পড়ে বলে ধারণা করছেন গেংওন ফায়ার সার্ভিসের ক্যাপ্টেন চই জিন-হ।

তিনি বলেনগোসিয়ং শহরে প্রায় ২,৪০০ এবং সোকচু শহরের প্রায় ১,২৫০ জনকে শহর থেকে সরিয়ে নেয়া হয়েছে। আগুনের ঘটনায় ৬০ বছর বয়সী এক বৃদ্ধ ও ৭০ বছর বয়সী এক বৃদ্ধা মারা গেছেন।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসের প্রায় ৮০০ কর্মী আগুন নেভাতে চেষ্টা করেন। কিন্তু অন্ধকার এবং প্রবল বাতাসের কারণে তারা হেলিকপ্টার ব্যবহার করতে পারছিলেন না।