দক্ষিণ কোরিয়ার এক অফিসে ৫০ জন করোনায় আক্রান্ত

এমনই একটি ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি কল সেন্টার থেকে ৫০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৪৬ জন কর্মী, বাকি চারজন আক্রান্তদের পরিবারের সদস্য।

দেশটির স্বাস্থ্য বিষয়ক কর্তৃপক্ষ মঙ্গলবার (১০ মার্চ) এ তথ্য জানিয়েছে। এর মাধ্যমে দেশটিতে একক কোনো ঘটনায় এতো সংখ্যক মানুষ প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হলো।

শেষ খবর পাওয়া পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় সাড়ে সাত হাজার মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। যার বেশিরভাগই দক্ষিণাঞ্চলীয় শহর দেইগুর। এছাড়া দেশটিতে ভাইরাসে অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে।

দক্ষিণ কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ এবং প্রতিরোধ বিভাগের সহকারী পরিচালক কৌন জুন-উক এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ওই কল সেন্টারের ৪৬ জন কর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, আর তা পরিবারের চার সদস্যের শরীরে সংক্রমিত হয়েছে। গত ৪ মার্চ থেকে আক্রান্তদের শরীরে প্রথম করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেয় বলেও জানান তিনি।

আক্রান্ত কর্মীরা কর্মস্থলে কাজের সময় মাস্ক ব্যবহার করেননি বলেও সংবাদ সম্মেলনে জানান কৌন।

এদিকে ওই অফিসের দুইশ সাত কর্মীর স্বাস্থ্য পরীক্ষা করছে কর্তৃপক্ষ। কারণ তারা সবাই একই ফ্লোরে কাজ করতেন। আক্রান্ত হওয়ার তথ্য জানার পর ভবনটি বন্ধ করে রাখা হয়েছে। একইসঙ্গে আশপাশের বাসিন্দারের স্ক্রিনিং করা হচ্ছে বলে সিউল কর্তৃপক্ষ জানিয়েছে।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। সেই সঙ্গে মৃত্যু সংখ্যা চার হাজারের ঘর পার করেছে। এছাড়া বিশ্বের ১১৫টি দেশে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

আজকের বাজার/শারমিন আক্তার