দগ্ধ মাদ্রাসাছাত্রীকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে না

ফেনীর সোনাগাজীর দুর্বৃত্তদের আগুনে দগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আপাতত সিঙ্গাপুর নেওয়া হচ্ছে না। তার শারীরিক অবস্থা ভালো না থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তার অবস্থা স্থিতিশীল হলে তখন নেয়া যেতে পারে।

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের এসব কথা জানান।

ডা. সামন্ত লাল সেন বলেন, মাদ্রাসাছাত্রীর বিষয়ে আমরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। আমরা নুসরাতের চিকিৎসা-সংক্রান্ত সমস্ত ডকুমেন্ট আদান-প্রদান করেছি। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকরা তা দেখে আপাতত নুসরাতকে সেই দেশে নেয়াটা ঝুঁকিপূর্ণ বলে মত দিয়েছেন। এ কারণে এই মুহূর্তে তাকে সিঙ্গাপুর নেয়া সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন: দগ্ধ মাদ্রাসাছাত্রীকে সিঙ্গাপুরে নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকরা জানান- নুসরাতের বর্তমান অবস্থা অনুযায়ী দীর্ঘ পাঁচঘণ্টার প্লেনযাত্রা তার জন্য খুব ঝুঁকিপূর্ণ। শারীরিক অবস্থার একটু উন্নতি হলে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

বার্ন ইউনিটের সমন্বয়ক আরো বলেন, সিঙ্গাপুরের চিকিৎসকরা ওই ছাত্রীর জন্য নতুন কিছু চিকিৎসা সাজেশন দিয়েছেন। আমরা সেই সাজেশনগুলো তার চিকিৎসা ব্যবস্থায় যোগ করবো। বিকেলে আবার সিঙ্গাপুর হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলবো।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীতে আলীম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফীর গায়ে দুষ্কৃতিকারীরা আগুন দেয়। এ ঘটনায় তিনি মারাত্মক দগ্ধ হন। প্রথমে স্থানীয় ও পরে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তিনি বর্তমান আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় রাফীর ভাই মাহমুদুল হাসান বাদী হয়ে সোনাগাজী থানায় মামলা দায়ের করেছেন।

আজকের বাজার/এমএইচ