দম্পতি হত্যায় ৫ জনের যাবজ্জীবন, ৮ বছরেও আসামিরা অধরা

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার হাজী আব্দুল হা‌কিম মৃধা ও তার স্ত্রী হা‌জেরা বেগ‌মকে শ্বাস‌রোধ ক‌রে হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন-ভেদরগঞ্জ উপ‌জেলার কাইচকু‌ড়ি গ্রা‌মের রোমান গোলদার(৩২), সুমন গোলদার(৩০), মমতাজ বেগম(৫৮), স‌হিদুল্লাহ্ স‌হিদ(৩২)ও বেলা‌য়েত(৩০)। বুধবার দুপু‌রে শরীয়তপুরের জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন। মামলার পাঁচ আসামিই বর্তমানে পলাতক র‌য়ে‌ছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ভেদরগঞ্জ উপ‌জেলার কাইচকু‌ড়ি গ্রা‌মের আব্দুল হা‌কিম মৃধা ও তার স্ত্রী হা‌জেরা বেগ‌ম ২০১২ সালের ২২ জুন রা‌তের খাবার খে‌য়ে নিজ বাড়ির এক‌টি কক্ষে ঘুমাতে যান। পরে ওই কক্ষের জানালার গ্রীল ভেঙে আসামিরা ভেতরে প্রবেশ করে এবং ঘুমন্ত অবস্থায় থাকা স্বামী-স্ত্রীকে শ্বাস‌রোধ ক‌রে হত্যা ক‌রে। এরপর মুখ ও হাত-পা বাঁধা অবস্থায় আব্দুল হা‌কিম মৃধা ও তার স্ত্রী হা‌জেরার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনার একদির পর ‌নিহতদের ছে‌লে মো. আবু আলম মৃধা বাদী হ‌য়ে ভেদরগঞ্জ থানায় হত্যা মামলা করেন। প‌রে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। এ মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর মির্জা মো. হজরত আলী বলেন,‘এ রায়ে আমরা খুশি। রায় ঘোষণার সময় পাঁচ আসামির কেউই ছিল না, তারা পলাতক রয়েছে।’ এ বিষয়ে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম(কা‌সেম)। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান