দরিদ্র মানুষের সহায়তায় যথেষ্ট পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী : তোফায়েল আহমেদ

করোনাভাইরাসের দুর্যোগ যতদিন শেষ না হবে, ততদিন অসহায়, দরিদ্র ও মেহনতি মানুষদের সাহায্য করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট পদক্ষেপ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

আজ বৃহস্পতিবার সকালে ভোলা সদর উপজেলা পরিষদ চত্ত্বরে কর্মহীন সাধারণ মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে টেলি কনফারেন্সে এসব কথা বলেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, সারা পৃথিবীতেই করোনাভাইরাসের জন্য একটা মারাত্মক অবস্থা সৃষ্টি হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ও গৃহীত পদক্ষেপে আমাদের দেশের মানুষ নিজেদের নিরাপদে রাখার চেষ্টা করছে। সরকারিভাবে খেটে খাওয়া মানুষজনের জন্য নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে।

সবাইকে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, এক স্থানে অনেকে জমায়াত হবেন না। বাজারে ভিড় করবেন না।

এসময় করোনা সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রীর সকল নির্দেশনা পালন করার আহ্বান জানিয়ে তোফায়েল বলেন, সব জায়গায় আওয়ামী লীগের নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের কাছে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেয়া হচ্ছে। তারা নিজ নিজ এলাকায় গিয়ে প্রত্যেক অসহায় কর্মহীন শ্রমজীবী মানুষের বাড়িতে বাড়িতে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেবেন।

তোফায়েল আহমেদের ব্যক্তিগত তহবিল থেকে সদর উপজেলায় সাড়ে ৫ হাজার কর্মহীন অসহায় শ্রমজীবী পরিবারের জন্য খাদ্য সামগ্রী প্রতিটি ইউনিয়নের দলীয় নেতা-কর্মীদের কাছে দেয়া হয়েছে। তারা সামাজিক দূরত্ব নিশ্চিত করে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে ১০ কেজি চাল, ৭ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি ডাল, ১টি সাবান পৌঁছে দিচ্ছেন। সূত্র – ইউএনবি।

আজকের বাজার / এ.এ