দর্শক শূন্যতায় কাঁদছে মিরপুর স্টেডিয়াম

মাঠে গড়ালো বাংলাদেশ প্রিমিয়ার লিগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে এবারের আসর তাকে উৎসর্গ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিবিপিএল)-২০১৯। দুপুর দেড়টায় আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্স। তবে প্রথম দিনে জমে ওঠেনি বিপিএল। মাঠে দর্শক খরা।

বাংলাদেশের ঘরোয়া লিগের সব থেকে জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বিপিএল মানেই একটা বাড়টি উত্তেজনা। দর্শকদের ভিতর এক বাড়তি উন্মাদনা। তবে এবার তা লক্ষ্য করা যাচ্ছে না। এ আসরে নেই সেরা তারকা সাকিব আল হাসান। সাকিবভক্তরা তাই মাঠে ঘেষছে না।

এ ব্যাপারে এক সাকিব ভক্ত জানান, সাকিব ভাই নেই তাই আমাদের তেমন আগ্রহ নেই বিপিএলের প্রতি। আবার সাকিব ভাই ফিরলে আমরা মাঠে ফিরবো।মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের গ্যালারি ঘুরে দেখা যায়। দর্শক উপস্থিতি খুবই নগণ্য। যা আগে কোন আসরে লক্ষ্য করা যায়নি।

খেলা দেখতে আসা এক দর্শক জানান, টিকেটের দাম একটু বেশি মনে হচ্ছে। আর বিপিএল প্রচারের অভাবও। বিপিএলের খেলা নিয়ে আগে যেমন প্রচার-প্রচারণা হতো এবার তার কিছুই হয়নি। এই জন্য অনেকে জানেই না যে, এবার বিপিএল হচ্ছে!

তবে এক বোর্ড কর্মকর্তা জানান, টিকেটের মূল্য কমানোর সুযোগ নেই। তবে ভেবে দেখা যাবে। আর প্রথম দিন তো তাই দর্শক কিছুটা কম। তবে ঢাকার পর্বেই ম্যাচ জমে উঠবে আশা করি।

দর্শক উপস্থিত না হওয়ার বড় কারণ হতে পারে টিকিট মূল্য। ঘরের মাঠে অনুষ্ঠিত সবশেষ ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের টিকিটের সর্বনিম্ন দাম রাখা হয়েছিল ১০০ টাকা, সেখানে বিপিএলে টিকিটের দাম রাখা হচ্ছে ২০০ টাকা। অতিরিক্ত মূল্যের কারণে দর্শকের আগ্রহও কম হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জাস বনাম সিলেট থান্ডার। শের-ই-বাংলা স্টেডিয়ামে বেলা দেড়টায় শুরু হয় ম্যাচটি। টস জিতে ফিল্ডিংয়ের সিন্ধান্ত নেয় চট্টগ্রাম। একই ভেন্যুতে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে দিনের অপর ম্যাচ। যেখানে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স

আজকের বাজার/আরিফ