দর পতনের শীর্ষে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর হারিয়ে শীর্ষে উঠে এসেছে মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের দিনের চেয়ে ৮০ পয়সা বা ৪ দশমিক ৪৭ শতাংশ দর হারিয়ে টপ লুজারের শীর্ষে উঠে আসে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১৭ টাকা ১০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির শেয়ারের মোট লেনদেন ছাড়ায় ৭০ লাখ টাকা আর লেনদেন হয় ৪২ হাজার ৭৭৫ টি শেয়ার।

এছাড়াও লুজারের দ্বিতীয় স্থানে রয়েছে হাক্কানী পাল্প ও পেপার মিলস্ লিমিটেড। ৪ টাকা বা ৫ দশমিক ৩৮ শতাংশ দর হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৭০ টাকা ৪০ পয়সায়। মোট লেনদেন হয় ১ লাখ ৫৪ হাজার ৯৭০ টি শেয়ার, যার বাজারমূল্য ১ কোটি ১০ লাখ টাকা।

টপ লুজারের তৃতীয় স্থানে উঠে আসা পিপলস লিজিং এন্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেডের দর কমেছে ৩০ পয়সা বা ৫ দশমিক ১৭ শতাংশ। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৫ টাকা ৫০ পয়সায়। মোট লেনদেন হয় ৫ লাখ ১৪ হাজার ৬৮১ টি শেয়ার, যার বাজার মূল্য ২৮ লাখ টাকা।

এছাড়া, টপ টেন লুজারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড, অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ লিমিটেড, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, মালেক স্পিনিং মিলস্ লিমিটেড, সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড

 

 

আজকের বাজার/মিথিলা