দর পতনের শীর্ষে শ্যামপুর সুগার

সপ্তাহে দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর হারিয়ে শীর্ষে উঠে এসেছে শ্যামপুর সুগার মিলস লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের দিনের চেয়ে ২ টাকা ৭০ পয়সা বা ৬ দশমিক ৯৭ শতাংশ দর হারিয়ে টপ লুজারের শীর্ষে উঠে আসে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৩৬ টাকা ৩০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির শেয়ারের মোট লেনদেন ছাড়ায় মাত্র ৪ লাখ টাকা আর লেনদেন হয় ১৩ হাজার ৫৮৪ টি ইউনিট।

এছাড়াও লুজারের দ্বিতীয় স্থানে রয়েছে ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ৫০ পয়সা বা ৪ দশমিক ৫৯ শতাংশ দর হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১০ টাকা ৪০ পয়সায়। মোট লেনদেন হয় ৬৫ লাখ ৮ হাজার টাকার শেয়ার, আর মোট লেনদেন হয় ৬ লাখ ২১ হাজার ৬৩৯টি শেয়ার।

টপ লুজারের তৃতীয় স্থানে উঠে আসা রেনউইক যঞ্জেশ্বর এন্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের এর দর কমেছে ৯০ পয়সা বা ৪ দশমিক ৯৭ শতাংশ। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১৭ টাকা ২০ পয়সায়। মোট লেনদেন হয় ৪ লাখ ২৮ হাজার ১৫৭ টি শেয়ার, যার বাজার মূল্য ৭৬ লাখ ৮৩ হাজার টাকা।

এছাড়া, টপ টেন লুজারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেড, ফার কেমিক্যাল লিমিটেড, বেক্সিমকো সিনথেটিক্স লিমিটেড, আনলিমা ইয়ার্ন, বিডি ওয়েলডিং, খুলনা ব্রাদারস, মুন্নু সিরমিক লিমিটেড।

 

আজকের বাজার/মিথিলা