দর পতনের শীর্ষে সোনারগাঁ টেক্সটাইল

Grunge rubber stamp with word Loser,vector illustration

সপ্তাহের প্রথম কার্যদিবসে ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর হারিয়ে শীর্ষে উঠে এসেছে সোনারগাঁ টেক্সটাইল লিমিটেড ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের দিনের চেয়ে ১ টাকা ৫০ পয়সা বা ৪ দশমিক ২০ শতাংশ দর হারিয়ে টপ লুজারের শীর্ষে উঠে আসে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৩৪ টাকা ২০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির শেয়ারের মোট লেনদেন ছাড়ায় ৯১ লাখ টাকা আর লেনদেন হয় ২ লাখ ৬৯ হাজার ৯১২ টি ইউনিট।

এছাড়াও লুজারের দ্বিতীয় স্থানে রয়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড । ১ টাকা ২০ পয়সা বা ৬ দশমিক ২৮ শতাংশ দর হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১৭ টাকা ৯০ পয়সায়। মোট লেনদেন হয় ১ কোটি ২৬ লাখ ২৮ হাজার টাকার শেয়র, আর মোট লেনদেন হয় ৬ লাখ ৮১ হাজার ৪১০ টি শেয়ার।

টপ লুজারের তৃতীয় স্থানে উঠে আসা এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এর দর কমেছে ৯০ পয়সা বা ৪ দশমিক ৯৭ শতাংশ। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১৭ টাকা ২০ পয়সায়। মোট লেনদেন হয় ৪ লাখ ২৮ হাজার ১৫৭ টি শেয়ার, যার বাজার মূল্য ৭৬ লাখ ৮৩ হাজার টাকা।

এছাড়া, টপ টেন লুজারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: বঙ্গজ লিমিটেড,  এম.এল ডাইং, মতিন স্পিনিং মিলস্ লিমিটেড, অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড, অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড, রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

 

 

আজকের বাজার/মিথিলা