দর বাড়ার শীর্ষে আর এন স্পিনিং

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর বেড়ে শীর্ষে উঠে এসেছে আর. এন. স্পিনিং মিলস্ লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ৯০ পয়সা বা ১০ শতাংশ দর বেড়ে টপ গেইনারের শীর্ষে উঠে এসেছে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৯ টাকা ৯০ পয়সায়। দিনশেষে প্রতিষ্ঠানটির মোট লেনদেন ছাড়িয়েছে ২ কোটি ১৭ লাখ টাকা আর মোট লেনদেন হয় ২২ লাখ ৫ হাজার ৯৫৪ টি শেয়ার।

এছাড়াও গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে ভ্যানগার্ড এ এম এল বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান। ৭০ পয়সা বা ৯ দশমিক ৭৬ শতাংশ দর বেড়ে দ্বিতীয় স্থানে উঠে আসে মিউচুয়াল ফান্ডটি। সর্বশেষ প্রতিটি ইউনিটের লেনদেন হয় ৭ টাকা ৭০ পয়সায়। মোট লেনদেন হয় ৪৩ টি ইউনিট

তৃতীয় স্থানে উঠে আসা ফ্যামিলিটেক্স বিডি লিমিটেডের দর বেড়েছে ৫০ পয়সা বা ৯ দশমিক ৮শতাংশ। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৫ টাকা ৬০ পয়সায়। মোট লেনদেন হয় ৫১ লাখ ২৫ হাজার ৪৩৬টি শেয়ার, যার বাজার মূল্য ২ কোটি ৮৩ লাখ ২২ হাজার টাকা।

এছাড়া, টপ টেন গেইনারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: ইসলামী ইন্সুরেন্স বাংলাদেশ লিমিটেড, স্টান্ডার্ড ইন্সুরেন্স লিমিটেড, এমবি ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ডেলটা স্পিনার্স লিমিটেড , জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড,  প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড, সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।