দর বাড়ার শীর্ষে ফরচুন সুজ

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইতে) টপ গেইনারের শীর্ষে উঠে এসেছে ফরচুন সুজ লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ৩ টাকা ৪০ পয়সা বা ৯ দশমিক ৯১ শতাংশ দর বেড়ে টপ গেইনারের শীর্ষে উঠে এসেছে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৩৭ টাকা ৭০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির মোট লেনদেন ছাড়িয়েছে ৭৬ কোটি ৫৭ লাখ টাকা আর মোট লেনদেন হয় ২ কোটি ১০ লাখ ৮৬ হাজার ১৮২ টি শেয়ার।

এছাড়াও গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ১ টাকা ৮০ পয়সা বা ৯ দশমিক ৮৯ শতাংশ দর বেড়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২০ টাকায়। মোট লেনদেন হয় ২ লাখ ২৭ হাজার ৫৭১ টি শেয়ার। যার বাজারমূল্য ৪৫ লাখ টাকা।

তৃতীয় স্থানে উঠে আসা বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের দর বেড়েছে ৬ টাকা বা ৭ দশমিক ২৮ শতাংশ। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৮৪ টাকা ২০ পয়সায়। মোট লেনদেন হয় ৮ লাখ ৮৪ হাজার ৬০৯ টি শেয়ার, যার বাজার মূল্য ৭ কোটি ৩৭ লাখ টাকা।

এছাড়া, টপ টেন গেইনারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: জাহিন স্পিনং লিমিটেড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড,হামিদ ফেব্রিক্স লিমিটেড, রেনউইক যঞ্জেশ্বর এন্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড, প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস্ লিমিটেড, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

 

 

আজকের বাজার/মিথিলা