দর বাড়ার শীর্ষে সানলাইফ ইন্স্যুরেন্স

সপ্তাহের প্রথম দিনের লেনদেনে ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর বেড়ে শীর্ষে উঠে এসেছে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ২ টাকা ৭০ পয়সা বা ৯ দশমিক ৯৬ শতাংশ দর বেড়ে টপ গেইনারের শীর্ষে উঠে এসেছে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২৮ টাকা ৭০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির মোট লেনদেন ছাড়িয়েছে ২ কোটি ৭১ লাখ টাকা আর মোট লেনদেন হয় ৯ লাখ ৭৭ হাজার ৪২৮ টি ইউনিট।

এছাড়াও গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে আনলিমা ইয়ার্ন ডায়িং লিমিটেড । ৩ টাকা ৯০ পয়সা বা ৯ দশমিক ৮৭ শতাংশ দর বেড়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৪৩ টাকা ৪০ পয়সায়। মোট লেনদেন হয় ১৬ লাখ ৯৩ হাজার ২৮১ টি শেয়ার। যার বাজার মূল্য ৭ কোটি ২১ লাখ টাকা।

তৃতীয় স্থানে উঠে আসা প্রাইম ফিন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের দর বেড়েছে ৬০ পয়সা বা ৫ দশমিক ৮৩ শতাংশ। দিনশেষে প্রতিটি ইউনিটের লেনদেন হয় ১০ টাকা ৯০ পয়সায়। মোট লেনদেন হয় ১২ লাখ ৩৫ হাজার ৩৭৭ টি ইউনিট, যার বাজার মূল্য ১ কোটি ৩৩ লাখ ৯১ হাজার টাকা।

এছাড়া, টপ টেন গেইনারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: রুপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, ড্যাফোডিল কম্পিউটারস লিমিটেড, গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড, শাহজিবাজার পাওয়ার, এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড -১ ও এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড -১।

আজকের বাজার/মিথিলা