দর বেড়ে শীর্ষে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসইতে শতাংশের দিক থেকে দর বেড়ে শীর্ষে উঠে এসেছে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে, ফান্ডটির দর বেড়েছে ১০ শতাংশ । প্রতিটি ইউনিটের লেনদেন হয়েছে ৮ টাকায়। মোট লেনদেন ছাড়িয়েছে ৫৮ লাখ টাকা। আর লেনদেন হয় মোট ৬ লাখ ৬৯ হাজার ৯০ টি ইউনিট।

লেনদেনের শীর্ষে উঠে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড। দিনশেষে দর বাড়ে ৯ দশমিক ৯৫ শতাংশ। প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১৫৫ টাকা ৮০ টাকায়। আজ প্রতিষ্ঠানটির লেনদেন ছাড়ায় ৭৫ কোটি ২৩ লাখ টাকা। আর মোট লেনদেন হয় ৪৮ লাখ ৪৫ হাজার ১৪৯ টি শেয়ার।

এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড । দিনশেষে দর বাড়ে ৯ দশমিক ৬৪ শতাংশ। প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২৭ টাকা ৩০ টাকায়। আজ প্রতিষ্ঠানটির লেনদেন ছাড়ায় ৫ কোটি ৩৬ লাখ টাকা। আর মোট লেনদেন হয় ১৯ লাখ ৮৮ হাজার ৬৮৬ু টি শেয়ার।

টপ গেইনারে থাকা অন্যান্য প্রতিষ্ঠানগুলো হলো: সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি), দেশ গার্মেন্টস লিমিটেড, আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেড, লিবরা ইনফিউশনস লিমিটেড, রূপালি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

আজকের বাজার /মিথিলা