দাবনলের ভয়ে পালাচ্ছে হলিউড হিরো-রা

ভয়াবহ দাবানলে পুড়ছে মার্কিন বনাঞ্চল। যে আগুনের মধ্যে ঝাঁপ দিয়ে নানা বীরত্ব দেখান হলিউডি বীর হিরো-রা তারাই পালিয়েছেন দাবানলের দাপটে। কারণ সিনেমার আগুন আর বাস্তবের দাবানল যে এক নয়। দাবানলের গ্রাসে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস।

এমনই আগুনে হামলায় শহরের অভিজাত এলাকা ব্রেন্টউডের কয়েকটা চোখ ধাঁধানো বাড়ি পুড়ে খাক। নিরাপত্তার কারণে শহর ছেড়ে দাবানল থেকে দূরে সরে যাচ্ছেন সবাই। এই তালিকায় রয়েছেন দুনিয়া কাঁপানো মারকুটে হলিউডি তারকার দল। সোমবার রাত থেকে পরিস্থিতি গুরুতর। রয়টার্স জানাচ্ছে, ব্রেন্টউডে বসবাসকারী জনপ্রিয় অভিনেতা ও ক্যালিফোর্নিয়ার প্রাক্তন গভর্নর আর্নল্ড শোয়ারজেনেগার চলে গিয়েছেন।

এছাড়া অভিনেতা ক্লার্ক গ্রেগ ও ‘সন্স অব অ্যানার্কি’ নির্মাতা কার্ট সাটার নিজের বাড়ি ছেড়েছেন। বিবিসি জানাচ্ছে, দাবানলের কারণে ব্রেন্টউড ও লাগোয়া বেশকয়েকটি এলাকার হাজার খানেক বাসিন্দাও আতঙ্কে বাড়ি ছেড়েছেন। ফক্স নিউজের খবর, দাবানল ছড়িয়েছে প্রায় ৫০০ একর এলাকায়। লস এঞ্জেলেসের পশ্চিম ও উত্তর অংশে ছড়িয়েছে দাবানল।

গত সপ্তাহ থেকে শুরু হয়ে টানা পাঁচ দিন ধরে জ্বলছে বনভূমি। ফক্স নিউজ জানাচ্ছে,দাবানলের ভয়াবহতা আঁচ করে, অন্তত দেড় লক্ষ মানুষকে নিরাপদ দূরত্বে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে লস এঞ্জেলেস প্রশাসন।

আজকের বাজার/লুৎফর রহমান