দাবিবিহীন অর্পিত সম্পত্তির বিষয়গুলো দ্রুত নিষ্পত্তির পরামর্শ

ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় দাবিবিহীন অর্পিত সম্পত্তির জমির বিষয়ে দ্রুত নিষ্পত্তির পরামর্শ দেয়া হয়েছে। কমিটির সভাপতি মো: মকবুল হোসেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়। কমিটির সদস্য ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, মো: আনোয়ারুল আজীম, নেছার আহমদ, উম্মে ফাতেমা নাজমা বেগম এবং মো: আমিনুল ইসলাম সভায় অংশগ্রহণ করেন।

সভায় ভাওয়াল রাজ এস্টেটে মোট জমির পরিমাণ, দখল-বেদখলের পরিমাণ এবং এ বিষয়ে মামলার পরিমাণের তথ্য কমিটিতে উপস্থাপনের সুপারিশ করা হয়। সভায় ভূমি মন্ত্রণালয়ের অধীন হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) এর কার্যাবলী এবং ভূমি সেবা প্রদান কার্যক্রম সহজীকরণের লক্ষ্যে সাব-রেজিস্ট্রারের কার্যালয়কে ভূমি মন্ত্রণালয়ের অধীন আনার জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করার বিষয়ে আলোচনা করা হয়।

সভায় মাঠ পর্যায়ে স্বচ্ছতা আনতে ভূমি অফিসের কার্যক্রম পরিদর্শন করে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়। সভায় নীলফামারী গুচ্ছগ্রাম প্রকল্পের কার্যক্রম পরিদর্শনের সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ভূমি মন্ত্রণালয়ের সচিব, আইন ও বিচার বিভাগের সচিব, ভূমি সংস্কার বোর্ডের চেয়্যারম্যান (সচিব) ও ভূমি আপীল বোর্ডের চেয়্যারম্যান, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান