দালাল থেকে বিরত থাকুন: ধর্ম প্রতিমন্ত্রী

হজ্ব পালনে দালালদের পরিহারের আহ্বান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ।

তিনি বলেন, সুন্দরভাবে হজ্বপালন করতে হজ্বযাত্রীদের আরও বেশি সচেতন হয়ে সৌদি আরব গমন করতে হবে। সরাসরি সরকারি অফিস কিংবা হজ্ব এজেন্সির সঙ্গে যোগাযোগ করে হজ্বের কার্যক্রম সম্পন্ন করতে হবে। যেকোনো প্রকারের মধ্যস্বত্বভোগী দালালদের পরিহার করতে হবে।

মঙ্গলবার চট্টগ্রাম ইমাম প্রশিক্ষণ একাডেমিতে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও আলেম-উলামাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, চট্টগ্রাম পাহাড়তলীর পুরাতন হাজী ক্যাম্পের আধুনিকায়ন ও সংস্কারের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এখানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ শুরু হয়েছে।

চট্টগ্রামের ঐতিহাসিক আন্দরকিল্লা জামে মসজিদের উন্নয়নে সরকার পরিকল্পনা গ্রহণ করেছে বলেও জানান তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী, আশকোনা হজ্ব অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম, হজ্ব এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম. শাহাদাত হোসাইন তসলিম, ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. বোরহানুদ্দীন, জমিয়াতুল ফালাহ চট্টগ্রামের পরিচালক তৌহিদুল আনোয়ার, সহকারী কমিশনার আবরার ফাহাদ ও মাওলানা মোজাফফর আহম্মেদ প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী পাহাড়তলী হাজী ক্যাম্প পরিদর্শন করেন।

আজকের বাজার / ফজলুর রহমান