দিয়া-রাজীবের মৃত্যুতে দায়ীদের উপযুক্ত শাস্তির প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী

বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের দুই শিক্ষার্থীর নিহতের জন্য দায়ীদের উপযুক্ত শাস্তির প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১২ আগস্ট) সকালে রাজধানীতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ সংলগ্ন সড়কে আন্ডারপাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এটি সম্পূর্ণ ক্ষমার অযোগ্য অপরাধ কারণ চালক সকল ট্রাফিক নিয়ম লংঘন করে বাস চালাচ্ছিল, যার ফলে দুটি প্রাণ হারিয়েছে। অনেক শিক্ষার্থী আহতও হয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, নির্মম ওই দুর্ঘটনায় জড়িত বাস চালককে কখনোই ছাড় দেবে না সরকার। এ ধরনের দুর্ঘটনার জন্য দায়ীদের অবশ্যই শাস্তি নিশ্চিত করতে হবে, আমরা তা করব।

শিক্ষার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, সুশিক্ষিত জাতি ছাড়া দেশ উন্নতি করতে পারে না। এ জন্য আমরা শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। একটি ছেলেমেয়েও যেন বিদ্যালয়ের বাইরে না থাকে সেদিকে নজর দিচ্ছি।

তিনি বলেন, শিক্ষা ছাড়াও আমরা চিকিৎসাকেও গুরুত্ব দিচ্ছি। আমরা সবসময় চাই দেশটিকে এগিয়ে নিতে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং ইঞ্জিনিয়ার-ইন-চীফ মেজর জেনারেল মো. সিদ্দিকুর রহমান সরকার।

ভেন্যুতে পৌঁছানোর পর সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নামে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের প্রথম বর্ষের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম রাজীব নিহত হয়। আহত হয় আরও অনেক শিক্ষার্থী।

আজকের বাজার/এমএইচ