দুই স্টক এক্সচেঞ্জের সঙ্গে ই-জেনারেশনের চুক্তি স্বাক্ষর

পুঁজিবাজারে লেনদেনে আসাকে কেন্দ্র করে দেশের উভয় স্টক এক্সচেঞ্জের সঙ্গে চুক্তি করেছে ই-জেনারেশন কর্তৃপক্ষ। বুধবার (১৩ জানুয়ারি) এই চুক্তি স্বাক্ষর হয়েছে।

চুক্তিতে ডিএসইর পক্ষে স্বাক্ষর করেছেন প্রতিষ্ঠানটির সিনিয়র ম্যানেজার মো. রবিউল ইসলাম। এছাড়া সিএসইর ম্যানেজার মোহাম্মদ মোর্শেদ আলম ও ইজেনারেশনের প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) মো. মাজহারুল ইসলাম এতে সাক্ষর করেছেন।

ডিএসইতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) এম. সাইফুর রহমান মজুমদার ও ই-জেনারেশনের ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য ই-জেনারেশনের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ১২ জানুয়ারি থেকে আবেদন গ্রহণ শুরু হয়েছে। যা চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত।

এর আগে গত ২১ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ৭৪৫তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি অভিহিত মূল্যে শেয়ার ইস্যুর মাধ্যমে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। যা দিয়ে ডিজিটাল প্লাটফরম সল্যুশন, নতুন বাজার উন্নয়ন, আইওটি-ভিত্তিক সল্যুশন এবং আইপিও খরচ পরিচালনা করা হবে।

ইজেনারেশনের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮২ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ২০.৫৬ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।