‘দুধ-ভাতের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে রথীশকে হত্যা’

রংপুর জজ আদালতের বিশেষ পিপি ও জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক রথীশ চন্দ্র ভৌমিককে দুধ-ভাতের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে শ্বাসরোধে হত্যা করা হয়। এতে নিহতের স্ত্রী স্নিগ্ধা রাণী ভৌমিক ও তার ‘প্রেমিক’ কামরুল ইসলাম জাফরী জড়িত। পরে আলমারিতে ভরে লাশটি নিয়ে গুম করা হয়।

আজ বুধবার দুপুর সোয়া ১২টায় রংপুর নগরীর স্টেশন এলাকায় র‍্যাব-১৩ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এসব তথ্য জানান।

র‍্যাবের মহাপরিচালক বলেন, গত ২৯ মার্চ রাত ১০টার দিকে শয়নকক্ষে রথীশ চন্দ্রকে ভাত ও দুধের সঙ্গে ১০টি ঘুমের ওষুধ খাওয়ানো হয়। এরপর তিনি অচেতন হলে স্ত্রী স্নিগ্ধা রাণী ভৌমিক ও তার প্রেমিক কামরুল ওড়না দিয়ে পেঁচিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করে। হত্যার পর তার লাশ শয়নকক্ষেই রাখা হয়।

তিনি বলেন, পরের দিন ৩০ মার্চ ভোর ৫টায় ওই বাসা থেকে বের হয়ে যায় কামরুল। এরপর সকাল ৯টায় কামরুল একটি রিকশাভ্যান নিয়ে আসে। পরে তারা লাশ একটি আলমারিতে ভরে নগরীর তাজহাটের মোল্লাপাড়ার নির্মাণাধীন বাড়িতে বালু খুঁড়ে পুঁতে রাখে।

তিনি বলেন, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে রথীশ চন্দ্রের স্ত্রী স্নিগ্ধা রাণী ভৌমিককে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসে র‍্যাব। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি হত্যাকাণ্ডের সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেন।

র‍্যাবের মহাপরিচালক বলেন, তার দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত ১১টায় তাজহাট মোল্লাপাড়া এলাকায় একটি নির্মাণাধীন ভবনের ভেতর থেকে মাটি খুঁড়ে লাশটি উদ্ধার করা হয়। পরবর্তীতে রথীশের ছোট ভাই সুশান্ত ভৌমিক তার ভাইয়ের লাশ শনাক্ত করেন।

তিনি বলেন, বালু খোঁড়াখুঁড়ি ও লাশ লুকানোর সঙ্গে জড়িত সবুজ ইসলাম ও রোকনুজ্জামানকে আটক করা হয়েছে। তাদের বাড়ি তাজহাট মোল্লাপাড়া এলাকায়।

র‍্যাবের মহাপরিচালক বলেন, সবুজ ও রোকনুজ্জামান ২৬ মার্চ কামরুলের নির্দেশে ৩০০ টাকার বিনিময়ে মোল্লাপাড়ার নির্মাণাধীন ভবনের নিচে বালু খুঁড়ে রাখে। পরবর্তীতে ৩০ মার্চ শুক্রবার বেলা ১১টার দিকে ওই লাশ বালু দিয়ে গর্তে ঢেকে রাখে তারা।

বেনজীর আহমেদ বলেন, এই ঘটনায় রথীশের স্ত্রী দীপা ভৌমিক, তার প্রেমিক কামরুল, সবুজ ও রোকনুজ্জামানকে এই মামলায় গ্রেফতার করা হয়েছে।

এ সময় র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা, রংপুর রেঞ্জর ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুলিশ সুপার মিজানুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকেরবাজার/এস