যেখানে দেবের চেয়ে এগিয়ে শাকিব খান (ভিডিও)

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত শাকিব খান অভিনীত ছবি ‘চালবাজ’ অনুমতি না পাওয়ায় আগামি ১৩ এপ্রিল শুধু ভারতেই মুক্তি পাচ্ছে। একইদিন সেখানে মুক্তি পাচ্ছে স্থানীয় নায়ক দেবের ‘কবির’। দুই ছবির ট্রেলার দৌড়ে এগিয়ে আছেন বাংলাদেশের সুপারস্টার।

নিউজ ১৮ এক প্রতিবেদনে জানায়, জয়দীপ মুখার্জি পরিচালিত ‘চালবাজ’-এর নায়িকা শুভশ্রী গাঙ্গুলি। ৩ মার্চ এসকে মুভিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ হওয়া ছবিটির ট্রেলার দেখা হয়েছে সাড়ে ১২ লাখের বেশিবার।

অন্যদিকে অভিনয়ের পাশাপাশি ‘কবির’ প্রযোজনা করেছেন দেব। পরিচালনায় আছেন অনিকেত চট্টোপাধ্যায়। বিপরীতে আছেন প্রেমিকা রুক্ষ্মিণী মৈত্র। ১৮ জানুয়ারি প্রকাশ হওয়া ট্রেলার দেখা হয়েছে ৮ লাখের বেশিবার।

ইউটিউব জনপ্রিয়তা বলে দিচ্ছে, শাকিব এগিয়ে আছেন। অল্প সময়েই ট্রেলারটি মিলিয়নের ঘর ছুঁয়েছে। কিন্তু মনে রাখতে হবে ট্রেলার মুক্তির পর এ নায়কের বাংলাদেশি ভক্তদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। তারা ভিডিওটি অল্প সময়ের মাঝে ভাইরাল করে দেন। ফলে জনপ্রিয়তার বিচার একটু জটিলই হয়ে গেল।

সাম্প্রতিক সময়ে গতানুগতিক দক্ষিণ ভারতীয় রিমেক ও মশলাদার সিনেমা থেকে সরে এসেছেন দেব। একের পর এক ভিন্ন ধাঁচের সিনেমা নির্মাণ করেও সফল হচ্ছেন। ফলে পুরনো ফ্যানদের পাশাপাশি নতুন দর্শকদেরও আকর্ষণ করছেন এ নায়ক।

‘চালবাজ’ নির্মিত হয়েছে দক্ষিণ ভারতীয় সিনেমার রিমেক হিসেবে। নায়ক হিসেবে সেখানে শাকিব চমক হলেও এ ধরনের রিমেক বা নির্মাণ কলকাতায় নতুন নয়। তাই বাংলাদেশের মতো আলোড়ন নাও তুলতে পারে সেখানকার বাজারে। আবার পশ্চিমবঙ্গে শাকিবের জনপ্রিয়তা একেবারে ফেলে দেওয়ার মতো নয়। আর কথা তো সেটাই— চূড়ান্ত জবাব দর্শকই দেবে।

কলকাতার হিরোর সঙ্গে ঢাকার হিরোর লড়াই কেমন জমে?— সেটা এখন দেখার মতো ঘটনাও বটে!

আজকেরবাজার/এস