দেশের প্রত্যেক বিভাগেই করোনা ইউনিট স্থাপন করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

দ্রুতই দেশের আট বিভাগে নতুন করোনা ইউনিট স্থাপন করা হবে বলে জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার (১৮ মার্চ) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাস মোকাবিলায় করণীয় নিয়ে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

স্বাস্থ্য মন্ত্রী বলেন, ইউনিটগুলো স্থাপনের ফলে প্রতিটি বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের তথ্য, চিকিৎসা সুবিধাসহ সব ধরনের মনিটরিং ব্যবস্থা সহজ ও জোরদার হবে।

সভায় করোনাভাইরাসে আক্রান্ত দেশ থেকে যাত্রীরা যেন বাংলাদেশে এই মুহূর্তে না আসে সে বিষয়ে কিছু নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী। করোনাভাইরাসের কারণে বেশি মানুষ কোয়ারেন্টাইনে রাখার প্রয়োজন হলে ঢাকার কুয়েত মৈত্রী, কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ কিছু হাসপাতাল প্রস্তুত রাখার পাশাপাশি টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দান প্রস্তুত করার জন্যও নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী। করোনাভাইরাস ইস্যুতে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। দেশে করোনা আক্রান্ত রোগী বাড়লে কী উদ্যোগ নেয়া হবে সে বিষয়ে আলোচনা করা হয় এ সভায়।

সভায় দেশের চিকিৎসকদের সুরক্ষার জন্য ৬ হাজার বিশেষ গাউন প্রদানের আশ্বাস দেন বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সালমান এফ রহমান।
আজকের বাজার / এ.এ