দেশের বাজারে আসছে ব্ল্যাকবেরি স্মার্টফোন

দেশের বাজারে আসছে কানাডিয়ান হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাকবেরির স্মার্টফোন। ব্ল্যাকবেরি ফোনের বিশেষত্ব হচ্ছে এর অনন্য ডিজাইন ও কোয়ার্টি কি-বোর্ড। বিলাসবহুল এই ফোন দেশে প্রথমবারের মত আনুষ্টানিক উদ্বোধন হবে ৪ জানুয়ারি বৃহস্পতিবার।

অ্যাপলের আইফোনের পরেই সুরক্ষিত ফোন ব্ল্যাকবেরি। এই ফোন কোয়ার্টি কি-বোর্ড সমৃদ্ধ হলেও সম্পূর্ণ টাচস্ক্রিন ডিসপ্লের ফোনও রয়েছে।

যদিও বাংলাদেশে আগে থেকেই বিভিন্ন মাধ্যমে এই ফোন পাওয় যেত। কিন্তু এবারই অফিসিয়ালি ব্ল্যাকবেরি ফোন অবমুক্ত হতে যাচ্ছে। বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এই ফোন দেশের বাজারে বিক্রির ঘোষণা দেয়া হবে। শুক্রবার থেকে এটি বাজারে সাধারণ ক্রেতারা কিনতে পারবেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অপটিমাস ইনফ্রাকম লিমিটেডের চেয়ারম্যান অশোক কুমার গুপ্ত, সিপিএল-এর চেয়ারম্যান রাকিবুল কবুর, ব্ল্যাকবেরির মোবিলিটি সল্যুশনের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স তুরবা।

ব্ল্যাকবেরি তাদের এই ফোন চীনের টিসিএল কমিউনিকেশন কোম্পানির কাছ থেকে তৈরি করে। এই ফোন বাজাজাতকরণ ও বিক্রয়োত্তর সেবাও দিচ্ছে টিসিএল।

শুরুতে ব্ল্যাকবেরি ফোন পরিচালিত হত প্রতিষ্ঠানটির নিজস্ব অপারেটিং সিস্টেম ব্ল্যাকবেরি ওএস দিয়ে। বর্তমানে ব্ল্যাকবেরি ফোন অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমেও পাওয়া যায়।

আজকের বাজার:এলএল/এরকে ৩ জানুয়ারি ২০১৮