দেশে ফিরছেন মাশরাফী

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয়ে আত্মবিশ্বাস সঙ্গে করে ডাবলিন থেকে লন্ডনে পৌঁছেছে বাংলাদেশ দল। তবে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ফিরেছেন দেশে।

শনিবার রাত ১১টা ২০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন মাশরাফীসহ সিরিজ জয়ী দলের চার খেলোয়াড়।

এ সময় তাদের অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিসিবির পরিচালক জালাল ইউনুস, ইসমাইল হায়দার মল্লিক, মাহবুবুল আনাম ও প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

আয়ারল্যান্ডের উদ্দেশে দল দেশ ছাড়ার আগেই জানা যায়, ত্রিদেশীয় সিরিজ শেষে মাশরাফী দেশে ফিরবেন। দেশে তিন দিন বিশ্রামে থাকার পর ২৬ মে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ শুরুর আগেই যোগ দেবেন দলের সঙ্গে।

মাশরাফীর সঙ্গে এদিন দেশে ফিরেছেন তাসকিন আহমেদ, ইয়াসির রাব্বি ও নাঈম হাসান। ফরহাদ রেজা রোববার সকালের ফ্লাইটে ফিরবেন। তবে দেশসেরা ওপেনার তামিম ইকবাল আয়ারল্যান্ড থেকে দুবাইতে যাচ্ছেন। সেখানে পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ২৩ মে দলের সঙ্গে যোগ দেবেন।

বিমানবন্দরে নেমে খুব বেশি কথা বলেননি মাশরাফী। তিনি বলেছেন, আমি ব্যক্তিগত ভাবে ছুটিতে দেশে ফিরে এসেছি। কিছু দিন পর আবার দলের সঙ্গে মিলিত হবো। আর যেহেতু যারা পারফরম করেছে, তারা কেউ আসেনি। তাই তাদের ছাড়া আমার একার পক্ষে মিডিয়ার সঙ্গে কথা বলা ঠিক মনে হয় না।

এ নিয়ে গেল দশ বছরে বহুজাতিক টুর্নামেন্টে বাংলাদেশ ৭টি ফাইনাল খেলেছে। সেখানে সাকিব, আশরাফুল, মুশফিকের অধিনায়কত্বে ট্রফি জিততে না পারলেও মাশরাফী চতুর্থবারের চেষ্টায় তারা স্বাদ পেল বহুল আকাঙ্ক্ষিত ট্রফির।

আজকের বাজার/এমএইচ