দেশ বন্ধু পলিমারের ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রযুক্তিখাতের কোম্পানি দেশবন্ধু পলিমার লিমিটেড বিনিয়োগকারীদের ৫শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আজ(২৪/১২/২০১৮) সোমবারসকাল ৯টায় ঢাকার অদুরে নরসিংদীর চরসিন্দুর কোম্পানিটির নিজস্ব কারাখানা প্রাঙ্গনে আয়োজিত ১২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিপুলসংখ্যক শেয়ার হোল্ডারদের সর্বসম্মতিতে এ লভ্যাংশ অনুমোদন করা হয়।দেশ বন্ধু পলিমারের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমানের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন কোম্পানির স্বতন্ত্র পরিচালক মফিজউদ্দিন চৌধুরী,কোম্পানির পরিচালক মো. আখেরুজ্জামান প্রমুখ। সভা পরিচালনা করেন কোম্পানি সচিব মো.লিয়াকত আলী খান।

সভায় জানানো হয়, ২০১৭-১৮ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফার পরিমাণ ৩ কোটি ৪৪ লাখ ১৮ হাজার ৮৫৩ টাকা। যা গত বছর ছিলো দুই কোটি তিন লাখ ৮২ হাজার ২৭০ টাকা। আর শেয়ার প্রতি আয় ছিল ৩৭ পয়সা। সে হিসেবে চলতি অর্থছরের নিটমুনাফা বেড়েছে ১ কোটি ৪০ লাখ ৩৬ হাজার ৫৮৩ টাকা। আরএ বছর শেয়ার প্রতি আয় হয়েছে ৫৬ পয়সা।

এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদ বিনীয়োগ কারীদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। যা সভায় শেয়ার হোল্ডারদের উপস্থিতিতে অনুমোদন করা হয়। এ ছাড়া ২০১৭-১৮ অর্থবছরের হিসাব, পরিচালকমন্ডলী ও নিরীক্ষকদের প্রতিবেদন গ্রহণ ও অনুমোদন করা হয়। একইসঙ্গে শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে সব গুলো এজেন্ডা অনুমোদন করা হয়।