দ্বিতীয় মেয়াদে ডিএনসিসির দায়িত্ব নিলেন মেয়র আতিকুল ইসলাম

দ্বিতীয় মেয়াদে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন মো. আতিকুল ইসলাম। বুধবার (১৩ মে) বেলা ১২টা ৪৫ মিনিটে তার হাতে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা।

এসময় করোনা শনাক্তে চলতি সপ্তাহে আরও ৮ টি নমুনা সংগ্রহের বুথ চালু করা হবে বলে জানিয়েয়েছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি আরও বলেন, ত্রাণ বিতরণে অনিয়ম দূর করতে চালু করা হবে কিউ আর কোড সিস্টেম।

গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনে নৌকা প্রতীক নিয়ে চার লাখ ৪৭ হাজার ২১১ ভোট পেয়ে মেয়র পদে পুনর্নির্বাচিত হন আতিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল পান দুই লাখ ৬৪ হাজার ১৬১ ভোট। এরপর গত ২৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে শপথ নেন আতিকুল ইসলাম। তবে বর্তমান মেয়র প্যানেলের সময়কাল শেষ না হওয়ায় এতদিন তিনি দায়িত্ব নিতে পারেননি।

২০১৫ সালের ২৮ এপ্রিল উত্তর সিটিতে ভোট হওয়ার পর প্রথম সভা হয় ১৪ মে। সেই হিসাবে ২০২০ সালের ১৩ মে পর্যন্ত আগের নির্বাচিতকে স্বপদে বহাল থাকার কথা।

আগামী রবিবার (১৭ মে) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এর মেয়র হিসেবে দায়িত্ব নেবেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।