দ্বিতীয় প্রস্ত্ততি ম্যাচেও অনুপস্থিতি সাকিব

১১ দফা (পরবর্তীতে যা ১৩ দফা) দাবিতে ক্রিকেটারদের ধর্মঘটে নেতৃত্ব দিয়ে শুরু, গ্রামীণফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে প্রথমদিনের অনুশীলনে অনুপস্থিতি বলাই যায় বেশ বিতর্কিত সময় পার করছিলেন সাকিব আল হাসান। সাকিব ইস্যুতে আলোচনা যেন থামছেই না, এবার নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা প্রথম প্রস্তুতি ম্যাচেও দেখা মেলেনি বাংলাদেশের পোস্টারবয়ের। বিসিবির মিডিয়া ম্যানেজার নিশ্চিত করেছেন দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচেও দেখা যাবেনা সাকিব আল হাসানকে।

ধর্মঘট নিষ্পত্তির দুই দিন পর শুরু হয় ভারত সফরের জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। স্কোয়াডে ডাক পাওয়া সবাইকে দেখা গেলেও সাকিব আল হাসান ছিলেন সবার চোখের আড়ালেই। কেন দলের সাথে অনুশীলনে যোগ দেননি জানাতে পারেনি টিম ম্যানেজমেন্টের কেউও। পরে কোচ রাসেল ডোমিঙ্গো নিশ্চিত করে অসুস্থতার জন্য ছুটি নিয়েছেন নাম্বার ওয়ান অলরাউন্ডার।

ধর্মঘট-অনুশীলন ক্যাম্প শুরুর মাঝের সময়টাতেই বিসিবি দেয় চাঞ্চল্যকর তথ্য। বোর্ডের শর্ত অনুযায়ী টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সাথে সাকিবের যুক্ত হওয়া অবৈধ, সাথে বোর্ডের অনুমতি না নেওয়ায় তাকে দেওয়া হবে কারণ দর্শান নোটিশও। যথাযথ কারণ দেখাতে ব্যর্থ হলে আনা হবে কঠোর শাস্তির আওতায় এমন হুঙ্কারও দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যদিও গতকাল (২৭ অক্টোবর) সাকিব ইস্যুতে আইনী পদক্ষেপে যাচ্ছেনা ।

সময় গড়ানোর সাথে সাথে গণমাধ্যমকর্মীদের আগ্রহ বাড়লে বিসিবি মিডিয়া ম্যানেজার নিশ্চিত করেন ।এ প্রসঙ্গে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেন, ‘সাকিব কোচের কাছ থেকে আজ ও আগামীকালের (২৭ ও ২৮ অক্টোবর) জন্য ছুটি নিয়েছেন। সম্ভবত কালকের ম্যাচটিও খেলবেন না।’

সাকিবের অনুপস্থিতিতে দল হেরেছে ৫০ রানের ব্যবধানে।