ধবল ধোলাইয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

দেশের মাটিতে সম্প্রতি একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজেও তাদের হোয়াইটওয়াশ করে টাইগাররা। এবার টি-টোয়েন্টি সিরিজেও একই লক্ষ্য টাইগারদের। সোমবার সন্ধ্যায় মিরপুরে সেই মিশনে নামছেন মাহমুদউল্লাহরা। এদিন থেকে শুরু হচ্ছে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ জিতে তা শুরুর লক্ষ্য তাদের।

তবে কাজটা সহজ হবে না বলে মনে করছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রোববার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ক্রিকেটের ছোট ফরম্যাটে ভালো খেলে জিম্বাবুয়ে। প্রত্যকটি ম্যাচই চ্যালেঞ্জিং। কোনো কিছুই সহজভাবে নেয়ার অবকাশ নেই।

তিনি বলেন, টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে আমরা ভালো খেলেছি। কিন্তু আমরা মনে করি, টি-টোয়েন্টিতে খুবই ভালো দল জিম্বাবুয়ে। তাদের খুবই ভালো ব্যাটিং লাইন-আপ রয়েছে। তাই তাদের হারাতে হলে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ইতিবাচক মানসিকতা নিয়ে আমরা মাঠে নামব। যদি আমরা তাদের সহজভাবে নিই। তবে এটি আমাদের জন্য নেতিবাচক ফল বয়ে আনবে।

টেস্ট ও ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও জিম্বাবুয়ের বিপক্ষে ফেভারিট বাংলাদেশ। এখন পর্যন্ত এ ফরম্যাটে ১১বার মুখোমুখি হয়েছে দুদল। এর মধ্যে বাংলাদেশ সাতবার ও জিম্বাবুয়ে চারবার জয় পায়।

আজকের বাজার/এ.এ